Spotting
 Timeline
 Travel Tip
 Trip
 Race
 Social
 Greeting
 Poll
 Img
 PNR
 Pic
 Blog
 News
 Conf TL
 RF Club
 Convention
 Monitor
 Topic
 #
 Rating
 Correct
 Wrong
 Stamp
 PNR Ref
 PNR Req
 Blank PNRs
 HJ
 Vote
 Pred
 @
 FM Alert
 FM Approval
 Pvt

FmT LIVE - Follow my Trip with me... LIVE

Feeling bored in the Train - talk to a RailFan. You'll WISH the train gets late.

Search News
<<prev entry    next entry>>
News Entry# 179641
Jun 10 2014 (09:20) রেলের জমিতে অবাধে চলছে কাগজের ব্যবসা (www.anandabazar.com)
IR Affairs
ER/Eastern

News Entry# 179641   
  Past Edits
Jun 10 2014 (9:20AM)
Station Tag: Sovabazar Ahiritola/SOLA added by জয়দীপ JOYDEEP जय़दीप*^/90119
Stations:  Sovabazar Ahiritola/SOLA  
জমির মালিক রেল। সেখানেই কাগজের অস্থায়ী গুদাম। অভিযোগ, দীর্ঘ দিন ধরে ব্যবসাও চলছে। এই ছবি উত্তর কলকাতার চাঁপাতলা ঘাটের কাছে চক্ররেলের লাইনের পাশে। যদিও পূর্ব রেল তরফে জানানো হয়েছে, তারা এ বিষয়ে কিছুই জানে না।
চাঁপাতলা ঘাটের কাছে সার দিয়ে কাগজ বোঝাই ছোট ট্রাক দাঁড়িয়ে থাকে। ট্রাক থেকে কাগজ রেললাইনের ধারে নামিয়ে রাখা হয়। এখান থেকে কাগজ অন্যত্র পাঠানো হয়। গুদামের এক কর্মী বলেন, “ফেরিওয়ালা বা হকাররা শহরের বিভিন্ন প্রান্ত থেকে কাগজ সংগ্রহ করে এখানে এসে বিক্রি করেন। আমরা সেগুলি লাইনের পাশেই রাখি। এখান থেকে ট্রাকে কাগজ পাঠানো হয় হাওড়ার বাগনান-সহ বিভিন্ন এলাকায়। রাজ্যের বাইরেও কাগজ পাঠানো হয়।”
নাম
...
more...
প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানান, রেলের জমির উপরে কাগজ থাকছে। লাইনের উপরে তো থাকছে না! তাই অনুমতিরও প্রয়োজন নেই বলে তাঁর মত। কিন্তু রেল সূত্রে খবর, রেললাইন এবং তার পাশে রেলের অনুমতি ছাড়া এ ভাবে কিছু করা যায় না। এক কর্মচারীর কথায়: “এই ব্যবসার সঙ্গে জড়িত রয়েছে কয়েকশো পরিবার। কাছেপিঠে ব্যবসার অন্য কোনও জায়গা নেই। তা ছাড়া কারও ক্ষতি তো হচ্ছে না! এখনও কোনও বাধা আসেনি।”
স্থানীয় এক বাসিন্দা বলেন, “রেলের সম্পত্তিতে ব্যবসা করা যায় না। এ ছাড়াও ওই জায়গাটি সব সময়েই নোংরা হয়ে থাকে।” পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক রবি মহাপাত্র বলেন, “রেলের জায়গায় কেউ এ ভাবে কোনও অস্থায়ী গুদাম তৈরি করতে পারে না। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। রেল যথাযথ পদক্ষেপ করবে।”
Scroll to Top
Scroll to Bottom
Go to Desktop site
Important Note: This website NEVER solicits for Money or Donations. Please beware of anyone requesting/demanding money on behalf of IRI. Thanks.
Disclaimer: This website has NO affiliation with the Government-run site of Indian Railways. This site does NOT claim 100% accuracy of fast-changing Rail Information. YOU are responsible for independently confirming the validity of information through other sources.
India Rail Info Privacy Policy